• সকাল ১০:৫০ মিনিট শনিবার
  • ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ
নিয়ম ভেঙ্গে ফরম ফিলাপের চারগুণ টাকা আদায় করছে এস আর স্কুল

নিয়ম ভেঙ্গে ফরম ফিলাপের চারগুণ টাকা আদায় করছে এস আর স্কুল

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:  সরকারী নিয়ম ভেঙ্গে এস এস সি পরীক্ষার ফরম ফিলাপের নির্ধারিত ফি এর চারগুণ বেশি টাকা আদায়ের অভিযোগ উঠেছে সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের স্টার ফ্লওয়ার এস আর হাই স্কুল এর বিরুদ্ধে। আসন্ন এস এস সি পরীক্ষাকে কেন্দ্র করে পরীক্ষার্থীদের ফরম ফিলাপে এ অনিয়ম হচ্ছে বলে অভিযোগ করেছে পরীক্ষার্থীরা।
জানা গেছে এস এস সি পরীক্ষার ফরম ফিলাপের ফি বাবদ বিজ্ঞান বিভাগের জন্য ১৯৭০টাকা এবং বানিজ্য ও মানবিক শাখার জন্য ১৮৫০টাকা করে ফরম ফিলাপের ফি সরকারী ভাবে নির্ধারণ করা হলেও মেঘনা শিল্পাঞ্চলে অবস্থিত স্টার ফ্লওয়ার এস আর হাই স্কুলে এস এস সি’র ফরম ফিলাপ বাবদ প্রতি পরীক্ষার্থীর কাছ থেকে নেয়া হচ্ছে প্রায় আট হাজার টাকা। যা সরকার নির্ধারিত ফিয়ের প্রায় চারগুণ। সম্প্রতি সোনারগাঁ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী কর্মকর্তাও ফেসবুক এ্যকাউন্ট থেকে উপজেলার সকল এস এস সি পরীক্ষার্থীদের উদ্দেশ্যে একটি স্ট্যাটাস দেয়া হয়েছে সেখানে বলা হয়েছে প্রিয় সোনারগাঁবাসী,
বিষয়ঃ এসএসসি পরীক্ষায় ফরম পূরণ।
★ বিজ্ঞান বিভাগ: মোট ১৯৭০ টাকা
★ ব্যবসায় শিক্ষা বিভাগ: ১৮৫০ টাকা
★ মানবিক বিভাগ: ১৮৫০ টাকা
কেউ অতিরিক্ত অর্থ চেয়ে থাকলেঃ
?জেলা প্রশাসক : ০১৭১৩-০৮১৩৫৩
উপজেলা নির্বাহী অফিসার ; ০১৭০৮৪৪২২৫৮
? দুদক হটলাইন : ১০৬ তে অভিযোগ করুন।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েক জন এস এস সি পরীক্ষার্থী জানান, সরকার যেখানে ফরম ফিলাপের ফি নির্ধারন করে দিয়েছেন সেখানে এস আর হাই স্কুল সরকারী নির্দেশ অমান্য করে তাদের মর্জি মাফিক অতিরিক্ত ফি আদায় করছে। স্কুল কর্তৃপক্ষের ভয়ে আমরা এর প্রতিবাদও করতে পারছি না।

স্টার ফ্লওয়ার এসআর স্কুলের পরিচালক শাহ আলী জানান, আমরা সরকার নির্ধারিত ফি’র বেশী নিচ্ছিনা। তবে, কোচিং ও উন্নয়নসহ অন্যান্য খাতে পরীক্ষার্থীদের কাছ থেকে পাওনা টাকা আদায় করা হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম প্রধান নিউজ সোনারগাঁকে জানান, ফরম ফিলাপ ফি বাবদ অতিরিক্ত টাকা নেয়ার কোন সুযোগ তো নাইও বরং এসময় অন্যকোন ফি নেয়ারও সুযোগ নাই। কেউ যদি অতিরিক্ত টাকা আদায় করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution